| |
               

মূল পাতা জাতীয় প্রতিটি বিমানবন্দরে উন্নয়ন কার্যক্রম চলমান : বেবিচক চেয়ারম্যান


প্রতিটি বিমানবন্দরে উন্নয়ন কার্যক্রম চলমান : বেবিচক চেয়ারম্যান


রহমত নিউজ     16 October, 2023     12:22 PM    


বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার (ইকাও) সদস্যপদ অর্জন করেছিল বাংলাদেশ। তিনি বাংলাদেশকে একটি এভিয়েশন হাব হিসাবে গড়ে তুলতে চেয়েছিলেন। এখন তারই দেখানো পথ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রতিটি বিমানবন্দরে উন্নয়ন কার্যক্রম চলমান। বাংলাদেশ ১৯৭৩ সালে ইকাও এর সদস্যপদ লাভ করে। বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার সম্পর্কের ৫০ বছর পূর্তির সময়ে সম্মেলন আয়োজন করতে পেরে আমরা গর্ববোধ করছি।

রবিবার (১৫ অক্টোবর) ঢাকায় প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এশিয়া-প্যাসিফিক অঞ্চলের দেশগুলোর অংশগ্রহণে ইকাও এর ৫৮তম ডিজিসিএ সম্মেলন শুরু হয়। পাঁচ দিনব্যাপী এ সম্মেলন উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

উদ্বোধনী অনুষ্ঠানে ইকাওয়ের কাউন্সিল প্রেসিডেন্ট সালভাতোর সাকিতানো, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন। এ সম্মেলনে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর মহাপরিচালক বা চেয়ারম্যান ও তাদের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছেন। এবারের সম্মেলনে ৩৬ দেশ ও ১১টি আন্তর্জাতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নিয়েছেন। এবারের ডিজিসিএ কনফারেন্সের থিম হলো ‘ভবিষ্যৎ প্রজন্মের এভিয়েশন পেশাজীবীদের জন্য জেন্ডার ইকুয়ালিটি নিশ্চিতকরণ এবং আগামী প্রজন্মের জন্য দক্ষ ও প্রতিশ্রুতিশীল এভিয়েশন কর্মী গড়ে তোলা।’